#!/usr/bin/env php FULKURI | Easy Internet for Everyone
News
কুড়িগ্রামের ফুলবাড়ীতে ৪ মন্দিরে হামলা, ৮ মূর্তি ভাংচুর

May 03, 2023

গত ০২মে ২০২৩ ইং, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার চারটি মন্দিরে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। এ সময় ৮টি মূর্তি ভাঙচুর করে অজ্ঞাত দুর্বৃত্তরা। বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

মঙ্গলবার ভোরে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের গোড়কমন্ডল রায়পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। রায়পাড়া গোরকমন্ডল সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার ৯২৯ এর সাব পিলার ১ এস থেকে ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে। খবর পেয়ে মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ, বিজিবি, উপজেলা প্রশাসন ও উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা।

পুলিশ ও মন্দিরের রক্ষণাবেক্ষণকারীরা জানায়, দুর্বৃত্তরা ওই গ্ৰামের ভবেশ চন্দ্র বর্মণের বাড়ির উঠানে হরিদেব মন্দির, বিনয় চন্দ্র বর্মণের বাড়ির উঠানের মনসা মন্দির, ধীরেন চন্দ্র বর্মণের বাড়ির উঠানের মহাদেব মন্দির ও বীরেন চন্দ্র বর্মণের বাড়ির উঠানের রাধাকৃষ্ণ মন্দিরে হামলা করে। এ সময় দুর্বৃত্তরা চারটি মন্দিরের আটটি মূর্তি ভাঙচুর করেছে।

বীরেন চন্দ্র বর্মণ জানান, তাঁর বাড়ির উঠানে রাধাকৃষ্ণ মন্দিরে গেল তিন যুগ ধরে গ্রামের সকলেই পূজা-অর্চনা করে আসছেন। শেষ গত সোমবার সন্ধ্যায় তাঁরা সকলে মন্দিরে প্রার্থনা করেছেন। মঙ্গলবার সকালে মন্দিরে পূজার জন্য এসে দেখতে পান মন্দিরের ভেতর মূর্তিগুলো ভাঙা অবস্থায় পড়ে আছে। ধারণা করা হচ্ছে, মঙ্গলবার ভোরে মন্দিরে হামলা করে মূর্তি ভাঙচুর করা হয়েছে। এর আগে কোনো দিনই এই গ্রামে এমন ঘটনা ঘটেনি।

ভবেশ চন্দ্র বর্মণ ও ধীরেন চন্দ্র বর্মণ বলেন, রাতে গ্রামে চারটি মন্দিরে হামলা করে মূর্তি ভাঙচুরের ঘটনায় তাঁরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।